বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
হাফেজা হলেন সৈয়দা রাশিদা বেগম এমপির নাতনি আদিবা আয়েশা সোহা। নিজের অপকর্ম ঢাকতে নিজ প্রতিষ্ঠানে কর্মরত ৬শিক্ষক-শিক্ষিকার বিরুদ্ধে জঙ্গীবাদ ও ধর্ষণচেষ্টার মিথ্যা অভিযোগ আদিবা আয়েশা বাংলাদেশ যুব ছায়া সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন। সাংবাদিকের মোঃ শামীম আসরাফের উপর সন্ত্রাসী হামলা কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ে ২০ টাকায় সরকারি চাকুরী পেলেন ওরা ১৬ জন ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর (ইএফডি) এর পূনাঙ্গ উপ-কমিটি প্রকাশ করা হয়েছে। ড্রীম ইন্টেরিয়র ডিজাইনের নাম পরিবর্তন করে, চাঁদ ইন্টেরিয়র ডেকোরেশন নামকরণ করা হয়েছে। গ্রেনেড হামলাঃ কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা চ্যালেঞ্জ এর উদ্যোগে দোয়া মাহফিল ওহিদুল ইসলাম বাদল এর সহযোগীতায় এবং শাইখ আল জাহান শুভ্র এর তত্ত্বাবধানে মিলাদ মাহফিল আয়োজন। দৌলতপুরে অধ্যক্ষ ও সাংবাদিকের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন
ঘোষণা :
নিউজ আর এস এ আপনাকে স্বাগতম  

রোটারি ক্লাব অব বারিধারার সাবেক প্রেসিডেন্ট এর আর্থিক সহযোগীতায় এবং মোঃ ওহিদুল ইসলাম (বাদল) এর তত্ত্বাবধানে মলদ্বারদীন শিশু আশান এর অপারেশন হতে যাচ্ছে।

Reporter Name / ৭১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৫২ পূর্বাহ্ন

রোটারি ক্লাব অব বারিধারার সাবেক প্রেসিডেন্ট এর আর্থিক সহযোগীতায় এবং মোঃ ওহিদুল ইসলাম (বাদল) এর তত্ত্বাবধানে মলদ্বারদীন শিশু আশান এর অপারেশন হতে যাচ্ছে।

গত ১০ই আগস্ট ২০২০ তারিখে প্রতিদিনের কুষ্টিয়া অনলাইন পোর্টালে জন্ম থেকেই মলদ্বারহীন কুষ্টিয়া হরিপুর ইউনিয়ন এর শিশু আশান এর নিউজ প্রকাশিত হয়।

তারই সুবাদে সাহায্যের হাত বাড়িয়ে দেন রোটারি ক্লাব অব বারিধারার সাবেক প্রেসিডেন্ট। তিনি মলদ্বারহীন শিশু আশানের অপারেশনের খরচ, মেডিসিন সহ এবং সকল প্রকার থাকা খাওয়ার ব্যবস্থা করবেন।

ডাঃ সৈয়দ সিরাজুল ইসলাম (এমবিবিএস, এমএস( শিশু সার্জারী), পিএইচডি, সহকারী অধ্যাপক ( শিশু সার্জারী বিভাগ) রাজশাহী মেডিকেল কলেজ, রাজশাহী) এর মাধ্যমে শিশুটির অপারেশন সম্পন্ন হবে এবং সমস্ত খরচ সরাসরি তার ব্যাংক অ্যাকাউন্টে পরিশোধ করা হবে।

অর্থের অভাবে অপারেশন করাতে পারছিলেন না অসহায় মা। ছোট্ট নিষ্পাপ শিশুটির নাম আশান। বয়স মাত্র দেড় বছর। ভাগ্যের নির্মম পরিহাস- শিশুটি জন্ম থেকেই মলদ্বারহীন। নাভীর পাশে একটি অস্থায়ী মলদ্বার তৈরী করা হয়েছে ডাক্তারের মাধ্যমে।

বর্তমানে নিষ্পাপ শিশুটি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। ঠিক সেই দুঃসময়ে অসহায় আশান এর পাশে এসে দাঁড়িয়েছেন, সাবেক প্রেসিডেন্ট, রোটারি ক্লাব অব বারিধারা।

স্থায়ী ভাবে মলদ্বারের ব্যবস্থা করা যাবে অপারেশনের মাধ্যমে। তার জন্য মাত্র ৬০-৭০ হাজার টাকার প্রয়োজন ছিল। কিন্তু সেই সামান্য টাকা জোগাড় করতেও ব্যর্থ হয়েছিল শিশুটির মা।

যার সার্বিক তত্ত্বাবধানের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে আমার শ্রদ্ধেয় বড় ভাই, যার কথা না বললে নয়, তিনি হলেন দৌলতপুরে’র বিলগাতুয়া গ্রামের কৃতী সন্তান এবং বিশিষ্ট সমাজসেবক, থানা আওয়ামিলীগ নেত্রী বৃন্দের প্রিয়ভাজন ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, উপদেষ্টা মন্ডলীর সদস্য – দৌলতপুর অনলাইন প্রেসক্লাব, মোঃ ওহিদুল ইসলাম বাদল ভাই। তার প্রচেষ্টার মাধ্যমে শিশুর চিকিৎসা খরচ ব্যবস্থা করা হয়েছে। তিনি অত্যন্ত ভালো মনের মানুষ। সবাই ভাইয়ের জন্য দোয়া করবেন যেন তিনি এভাবে অসহায় মানুষের পাশে থেকে সেবা করতে পারেন ।

জন্ম থেকেই যে রোগটি বয়ে বেড়াচ্ছে অবুঝ শিশুটি, তা বছর দেড়েক হয়ে গেলেও অর্থের অভাবে অপারেশন করতে না পারার দুঃখ বয়ে বেড়াচ্ছিল শিশুটির অসহায় মা। ছেলেকে এ করুণ দশা থেকে রক্ষা করতে নিজের সর্বোচ্চ চেষ্টা চালিয়েও ব্যর্থ তিনি। বর্তমানে শিশুটির অবস্থা খুবই সংকটাপন্ন ছিল কিন্তু এখন সেই মায়ের মনে স্বস্তির নিঃশ্বাস।

সর্বশেষে শিশু আশানের বাবা এবং মা, সাবেক প্রেসিডেন্ট, রোটারি ক্লাব অব বারিধারা কে ও বিলগাতুয়া দৌলতপুরের কৃতি সন্তান মোঃওহিদুল ইসলাম বাদল ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং প্রতিদিনের কুষ্টিয়া নিউজ কে ধন্যবাদ জানায় তাদের এই হত দরিদ্র পরিবারের সমস্যার কথা তুলে ধরার জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

কুষ্টিয়ায় আরো এক পান্না মাষ্টারের সন্ধান..! লম্পট রাজুর বিরুদ্ধে একাধিক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ প্রতিবাদ করায় ছাত্রীকে হুমকি, নিরাপত্তাহীনতা ও বিচার চেয়ে থানায় এজাহার দায়ের সোহেল রানা কুষ্টিয়া : কুষ্টিয়ায় এক লম্পটের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানি ও কু-প্রস্তাবের অভিযোগ উঠেছে । ভুক্তভোগী ওই ছাত্রীকে বিভিন্ন মাধ্যমে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করেছে ওই লম্পট। জানা যায়, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার গোয়ালগ্রাম মধুগাড়ী এলাকার আরজ উল্লাহ’র ছেলে রাজু আহাম্মেদ যার বর্তমান ঠিকানা কুষ্টিয়া শহরের কাটাইখানা মোড়ের একটি বেসরকারি নার্সিং ইনস্টিটিউটের কোর্স সমন্বয়কারী। অত্র ইনস্টিটিউটের ২য় বর্ষের এক ছাত্রীর সাথে পরিচয় হয় তার। পরিচয়ের পর একপর্যায়ে ওই ছাত্রীকে বিভিন্ন ভাবে কু-প্রস্তাব দেয় লম্পট রাজু। কিন্তু ওই ছাত্রী তার কু-প্রস্তাবে সাড়া না দেওয়ায় রাজু ওই ছাত্রীর ওড়না ধরে টানাটানি, শরীরে বিভিন্ন স্থানে হাত দেওয়া সহ বিভিন্ন ভাবে দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসছিল রাজু। বিষয়টি কাউকে জানালে ওই ছাত্রীকে পরীক্ষায় ফেল করিয়ে দেওয়ার হুমকি দেয় ওই লম্পট। ভীত ওই ছাত্রী জানায়, লম্পট রাজু জোরপূর্বক ভাবে ধর্ষণের চেষ্টা করে। এব্যাপারে ওই ছাত্রী নিরাপত্তাহীনতা ও বিচারের দাবী করে কুষ্টিয়া মডেল থানায় একটি এজাহার দায়ের করেছেন।একাধিক সূত্র জানায়, এরকম আরো কয়েকজন শিক্ষার্থীদের ভয়ভীতি দিয়ে অনৈতিক সম্পর্ক গড়ার চেষ্টা করে লম্পট রাজু। তার ফাঁদে পড়ে অনেকেই সর্বঃস্ব হারিয়েছে বলে সূত্র জানিয়েছে। ওই ছাত্রীর এজাহারের ভিত্তিতে কুষ্টিয়া মডেল থানার ওসি গোলাম মোস্তফার নির্দেশে ওসি তদন্ত অভিযোগকারী ওই ছাত্রীসহ ভুক্তভোগীদের জিজ্ঞাসাবাদ করে। পরবর্তীতে কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা বাদী ও ভুক্তভোগীদের জিজ্ঞাসাবাদ করে সত্যতা পায়। তিনি জানান, নারী নির্যাতনকারী অপরাধী যেই হোক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অতিদ্রুত অভিযুক্তের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এক ক্লিকে বিভাগের খবর