বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
হাফেজা হলেন সৈয়দা রাশিদা বেগম এমপির নাতনি আদিবা আয়েশা সোহা। নিজের অপকর্ম ঢাকতে নিজ প্রতিষ্ঠানে কর্মরত ৬শিক্ষক-শিক্ষিকার বিরুদ্ধে জঙ্গীবাদ ও ধর্ষণচেষ্টার মিথ্যা অভিযোগ আদিবা আয়েশা বাংলাদেশ যুব ছায়া সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন। সাংবাদিকের মোঃ শামীম আসরাফের উপর সন্ত্রাসী হামলা কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ে ২০ টাকায় সরকারি চাকুরী পেলেন ওরা ১৬ জন ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর (ইএফডি) এর পূনাঙ্গ উপ-কমিটি প্রকাশ করা হয়েছে। ড্রীম ইন্টেরিয়র ডিজাইনের নাম পরিবর্তন করে, চাঁদ ইন্টেরিয়র ডেকোরেশন নামকরণ করা হয়েছে। গ্রেনেড হামলাঃ কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা চ্যালেঞ্জ এর উদ্যোগে দোয়া মাহফিল ওহিদুল ইসলাম বাদল এর সহযোগীতায় এবং শাইখ আল জাহান শুভ্র এর তত্ত্বাবধানে মিলাদ মাহফিল আয়োজন। দৌলতপুরে অধ্যক্ষ ও সাংবাদিকের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন
ঘোষণা :
নিউজ আর এস এ আপনাকে স্বাগতম  

দৌলতপুরে বেশ কিছু এনজিও প্রতিষ্ঠানে কিস্তি আদায়ের অভিযোগ মানছেনা সরকারী নির্দেশনা,

Reporter Name / ৩৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:৫৫ অপরাহ্ন

সোহেল রানা কুষ্টিয়া: কুষ্টিয়া জেলা প্রশাসকের কথা রাখলেন না এনজিও গুলো। সরকারী নির্দেশনা ছিলো কিস্তি স্থগিত ৩০ জুন পর্যন্ত। সীমিত আকারে শুরু হলো নিম্ন আয়ের মানুষের সীমাহীন কষ্ট!

গতকালকে থেকে সরকারের সিদ্ধান্তেই সীমিত আকারে অফিস-আদালত খুলেছেন। বিপাকে পড়েছে দিনমজুর ও নিম্ন আয়ের সাধারন মানুষ। গতকাল সকাল থেকেই দৌলতপুর পদক্ষেপ জাগরণী চক্র তারাগুনিয়া শিরোপা এবং আল্লারদর্গা বাজারে সহ কয়েকটি বাজারে ডেলি কিস্তি আদায় শুরু করেছে সুত্রে জানা গেছে । এদিকে লকডাউনে দিনমুজুর ও নিম্ন আয়ের সাধারন মানুষের নুন আনতে পান্তা ফুরানোর দশা। এর মধ্যেই দিতে হবে কিস্তি। বিপাকে পড়েছে দিনমজুর ও নিম্ন আয়ের সাধারন মানুষ। ঠিক মত দু’বেলা দুমুঠো ভাত খেতেই হিমশিম খাচ্ছেন। তার ওপর মরার উপর খাড়ার ঘা। দেশের করোনা ভাইরাস মহামারীর কথা ভেবে কুষ্টিয়া জেলা প্রসাশক থেকে একটি স্বারক লিপিতে বলা হয়, আগামী ৩০ জুন ২০২০ পর্যন্ত ঋণ স্থগিত করা হলো। এদিকে তার উল্টো দিকে হাটছেন কুষ্টিয়ার এনজিওগুলো। কুষ্টিয়া জেলা প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে শুরু করতে যাচ্ছে তাদের ঋণ কার্যকালাপ! খেটে খাওয়া মানুষ গুলোই বেশি ঋণের জালে জড়িয়ে আছে। এবিষয়ে একজনের সাথে কথা হলে তিনি জানান, ঠিক মত খেতে পারছি না এর মধ্য এনজিও কর্মীরা এসে বাড়িতে এসে টাকা দাবি করছেন বলছেন লকডাউনেই সব শেষ হয়ে গেছে। কিস্তি দেয়ার ব্যবস্থা করুন আমাদের উপর থেকে নির্দেশ আছে কিস্তি আদায় করা এত কিছু জানতে চাচ্ছি না আজকে না পারলে কালকে আবার আসব কিস্তি দিতে হবে এই বিষয় নিয়ে বিভ্রান্তির ভেতরে পড়ে আছে সাধারণ ক্ষুদ্র ব্যবসায়ী ও দিনমজুরি ভ্যানচালক সদস্যরা ।
আমাদের আর বেঁচে থাকা হলো না! একদিকে করোনা অন্য দিকে কিস্তি! এক মাস আগে থেকে কিস্তি নিতে উঠেপড়ে লেগেছে এনজিও গুলো। দেশের এই মহামারী বেড়েই চলেছে। দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। আক্রান্তর সংখ্যা না হয় নাই বলি। রাস্তায় লোক শুন্য। কাজ নেই। কর্ম নেই। যারা প্রাইভেট কোম্পানিতে চাকুরি করে তাদের অবস্থা করুন। মাসের বেতন দিচ্ছে অর্ধেক করে। আবার কোন কোন কোম্পানিতে তো লোক ছাঁটায় করা নিয়ে ব্যস্ত। এর মধ্যেই আবার কিস্তি জ্বলা বেঁচে থাকাটাই যেনো কষ্ট দায়ক। চারি দিকে নাই আরও নাই লেগে আছে।
কুষ্টিয়া জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার মহোদয় এই কিস্তির জ্বালা থেকে বাঁচাতে এগিয়ে আসলে বাঁচে যাবে দিনমজুর ও নিম্ন আয়ের সাধারন মানুষ।
উল্লেখ্য ঃ ২৩ মার্চ ২০২০। সূত্র মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি ২২/০৩/২০২০ তারিখের
৫৩ নম্বর পত্র।উপযুক্ত বিষয়র পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি প্রেরিত সুত্র স্যারকে বর্তমানে করোনা ভাইরাসজনিত কারনে বিশ্ববানিজ্যের পাশাপাশি দেশের ব্যবসা-বানিজ্যের নেতিবাচক প্রভাবে ক্ষুদ্র্রঋণ প্রতিষ্ঠানের ঋণ শ্রেণী করন ও আদায় সংকান্ত নির্দেশনা মোতাবেক আগামী ৩০ জুন ২০২০ পর্যন্ত ঋণ এর কিস্তি আদায়
(জোরপূর্বক) স্থগিত রাখার জন্য নির্দেশনা ভিডিও ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....

কুষ্টিয়ায় আরো এক পান্না মাষ্টারের সন্ধান..! লম্পট রাজুর বিরুদ্ধে একাধিক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ প্রতিবাদ করায় ছাত্রীকে হুমকি, নিরাপত্তাহীনতা ও বিচার চেয়ে থানায় এজাহার দায়ের সোহেল রানা কুষ্টিয়া : কুষ্টিয়ায় এক লম্পটের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানি ও কু-প্রস্তাবের অভিযোগ উঠেছে । ভুক্তভোগী ওই ছাত্রীকে বিভিন্ন মাধ্যমে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করেছে ওই লম্পট। জানা যায়, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার গোয়ালগ্রাম মধুগাড়ী এলাকার আরজ উল্লাহ’র ছেলে রাজু আহাম্মেদ যার বর্তমান ঠিকানা কুষ্টিয়া শহরের কাটাইখানা মোড়ের একটি বেসরকারি নার্সিং ইনস্টিটিউটের কোর্স সমন্বয়কারী। অত্র ইনস্টিটিউটের ২য় বর্ষের এক ছাত্রীর সাথে পরিচয় হয় তার। পরিচয়ের পর একপর্যায়ে ওই ছাত্রীকে বিভিন্ন ভাবে কু-প্রস্তাব দেয় লম্পট রাজু। কিন্তু ওই ছাত্রী তার কু-প্রস্তাবে সাড়া না দেওয়ায় রাজু ওই ছাত্রীর ওড়না ধরে টানাটানি, শরীরে বিভিন্ন স্থানে হাত দেওয়া সহ বিভিন্ন ভাবে দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসছিল রাজু। বিষয়টি কাউকে জানালে ওই ছাত্রীকে পরীক্ষায় ফেল করিয়ে দেওয়ার হুমকি দেয় ওই লম্পট। ভীত ওই ছাত্রী জানায়, লম্পট রাজু জোরপূর্বক ভাবে ধর্ষণের চেষ্টা করে। এব্যাপারে ওই ছাত্রী নিরাপত্তাহীনতা ও বিচারের দাবী করে কুষ্টিয়া মডেল থানায় একটি এজাহার দায়ের করেছেন।একাধিক সূত্র জানায়, এরকম আরো কয়েকজন শিক্ষার্থীদের ভয়ভীতি দিয়ে অনৈতিক সম্পর্ক গড়ার চেষ্টা করে লম্পট রাজু। তার ফাঁদে পড়ে অনেকেই সর্বঃস্ব হারিয়েছে বলে সূত্র জানিয়েছে। ওই ছাত্রীর এজাহারের ভিত্তিতে কুষ্টিয়া মডেল থানার ওসি গোলাম মোস্তফার নির্দেশে ওসি তদন্ত অভিযোগকারী ওই ছাত্রীসহ ভুক্তভোগীদের জিজ্ঞাসাবাদ করে। পরবর্তীতে কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা বাদী ও ভুক্তভোগীদের জিজ্ঞাসাবাদ করে সত্যতা পায়। তিনি জানান, নারী নির্যাতনকারী অপরাধী যেই হোক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অতিদ্রুত অভিযুক্তের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এক ক্লিকে বিভাগের খবর